৫ সেকেন্ডে ৮টি গু’লি করতে পারতেন মেজর সিনহা

তিন মাসের মধ্যে সাবেক মেজর সিনহা হ’ত্যার বিচার দাবি করেছেন সাবেক সে’না কর্মক’র্তাদের সংগঠন রাওয়া। বুধবার বিকালে এক সংবাদ সম্মেলনে সংগঠনের নেতারা বলেন, এই হ’ত্যাকা’ণ্ড শুধু আইনের নয়, সংবিধানেরও লঙ্ঘন।

তাদের দাবি, সিনহা অন্যায়ভাবে হ’ত্যা করা হয়েছে। পু’লিশের দাবি মতো, তিনি যদি সত্যিই ব’ন্দুক বের করতেন তাহলে ভিন্ন কিছু হতে পারতো।

মেজর (অব.) সিনহা সাম’রিক পোশাক পরিধান করতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে রাওয়ার চেয়ারম্যান মেজর (অব.) খন্দকার নুরুল আফসার বলেন, সিনহা পরিধান করেছিলেন হান্টিং ড্রেস, সেই সাথে হান্টিং বুট। আপনারা হান্টিং ড্রেস দেখে বা হান্টিং বুট দেখে কাউকে আর্মি বলে মনে করতে পারেন না।

সিনহা রাতের বেলা পু’লিশকে না জানিয়ে সেখানে যেতে পারেন কিনা এমন প্রশ্নের জবাবে তারা বলেন, রাতে ঢাকাতে চলাফেরা করতে কি পু’লিশের অনুমতি নেয়া লাগবে? আর যদি সে রাতের বেলা শ্যুটিংয়ে যায় তাহলে কি তাকে মে’রে ফেলতে হবে? এটা কোনোভাবেই কাম্য নয়।

গু’লি করার জন্য সাবেক মেজর সিনহা পি’স্তল বের করেছিলেন পু’লিশের এমন বক্তব্যের জবাবে রাওয়ার নেতারা বলেন, আপনারা সবাই জানেন একজন সৈনিককে এসএসএফ-এ তখনি নেয়া হয় যখন সে পাঁচ সেকেন্ডে ৮টি গু’লি করতে পারে। সিনহা এসএসএফ-এ ছিলেন। তিনি একজন কমান্ডারও ছিলেন। তিনি যদি পি’স্তল বের করতেন তাহলে তো ভিন্ন কিছু হওয়ার কথা। তিনি যদি পি’স্তল বের করতো আর আড়াল থেকে এসআই লিয়াকত গু’লি চালাতো তাহলে পরপর ৩টা গু’লি তার বুকে-গলায় লাগতো না। এত বড় পি’স্তলবাজ লিয়াকত হয়নি।

সাবেক এই সে’না কর্মক’র্তাদের কথা, সিনহা যদি গু’লিই বের করতেন তাহলে সেটা সামাল দেয়ার ক্ষিপ্রতা এসআই লিয়াকতের থাকার কথা নয়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*